PoliticsWorld

ট্রাম্পের কাঁধে ১৭৯ বছরের জেল

জটিল আইনি জালে জড়িয়ে পড়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কাঁধে ঝুলছে মোট ৯১টি ফৌজদারি অপরাধের অভিযোগ।

তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে সর্বোচ্চ সাজা হতে পারে ১৭৯ বছরের জেল। জর্জিয়া, ফ্লোরিডা, নিউইয়র্ক ও ডিস্ট্রিক্ট অব কলম্বিয়ার চার আদালতের অধীনে ট্রাম্পের বিরুদ্ধে দায়ের করা মামলার বিচার কার্যক্রম সম্পন্ন হবে।

ট্রাম্পের বিরুদ্ধে মামলা আর তার সর্বোচ্চ শাস্তি

২০২০ সালের ফেডারেল নির্বাচন মামলা (ডিস্ট্রিক্ট অব কলম্বিয়া)। মামলাটিতে অভিযোগের সংখ্যা চারটি। এর মধ্যে আছে-২০২০ সালের নির্বাচনি ফলাফল পালটে দেওয়ার চক্রান্ত; ২০২০ সালের নির্বাচনের সার্টিফিকেশন ঠেকানোসহ আনুষ্ঠানিক কার্যক্রমে বাধা দেওয়ার ষড়যন্ত্র; ২০২০ সালের নির্বাচনের ফলাফলের সার্টিফিকেশন ব্লকের মতো একটি আনুষ্ঠানিক কার্যক্রমে বাধা ও বাধা দেওয়ার চেষ্টা; সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত করার পরিকল্পনার অভিযোগ।
সম্ভাব্য সর্বোচ্চ সাজা

যুক্তরাষ্ট্রকে প্রতারণা করার ষড়যন্ত্র: ৫ বছর। একটি আনুষ্ঠানিক কার্যক্রমে বাধা দেওয়ার ষড়যন্ত্র : ২০ বছর। একটি আনুষ্ঠানিক কার্যক্রমে বাধা : ২০ বছর। ভোটদানের অধিকারের বিরুদ্ধে ষড়যন্ত্র : ১০ বছর।

জর্জিয়া নির্বাচনের অভিযোগ সংখ্যা ১৩টি

জর্জিয়া আরআইসিও (রেকটার ইনফ্লুয়েন্সড অ্যান্ড করাপ্ট অরগানাইজেশন) আইন লংঘনের অভিযোগ। নির্বাচনি ফলাফল পালটে দিতে ট্রাম্পের প্রচেষ্টা সম্পর্কিত অভিযোগ তিনটি। ফলাফল পালটানোতে একজন পাবলিক অফিসারকে প্রভাবিত করার জন্য অভিযোগ একটি। জালিয়াতি ষড়যন্ত্রের সংখ্যা দুটি।

মিথ্যা বিবৃতি ও লেখার জন্য ষড়যন্ত্রের সংখ্যা দুটি। মিথ্যা নথি দাখিল করার ষড়যন্ত্রের সংখ্যা একটি। মিথ্যা নথি ফাইল করার অভিযোগ একটি। মিথ্যা বিবৃতি ও লেখা তৈরির ২ সংখ্যা।

৩) ফেডারেল নথি মামলা (ফ্লোরিডা)

এই মামলায় ট্রাম্পের বিরুদ্ধে সর্বমোট ৪০টি অপরাধের বর্ণনা রয়েছে। জাতীয় প্রতিরক্ষা সম্পর্কিত তথ্য ইচ্ছাকৃতভাবে ধরে রাখার জন্য অভিয়োগ ৩২টি। ন্যায়বিচার বাধাগ্রস্ত করার অভিযোগের সংখ্যা একটি।

আরও আছে-শ্রেণিবদ্ধ নথি নিজের কাছে রাখা ও একটি গ্র্যান্ড জুরির কাছ থেকে লুকানোতে সাহায্য করার অভিযোগ। একটি অফিসিয়াল কার্যক্রমে একটি নথি বা রেকর্ড আটকে রাখা। শ্রেণিবদ্ধ নথিসহ বক্স লুকানো আর আনুষ্ঠানিক কার্যক্রম থেকে একটি নথি বা রেকর্ড গোপন করা।

একটি ফেডারেল তদন্তে একটি নথি গোপন। সরকার খুঁজছে এমন তথ্য গোপন করার ষড়যন্ত্রের অভিযোগ। মিথ্যা বিবৃতি প্রদানের অভিযোগ। সরকার খুঁজছে এমন তথ্য তা পরিবর্তন, ধ্বংস বা গোপন করার অভিযোগ।

সম্ভাব্য সর্বোচ্চ শাস্তি

প্রতিরক্ষা তথ্য ইচ্ছাকৃতভাবে ধরে রাখা: ১০ বছর। বিচার বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র : ২০ বছর। একটি অফিসিয়াল কার্যধারা থেকে নথি আটকে রাখা : ২০ বছর। একটি অফিসিয়াল কার্যধারা থেকে নথি গোপন করা : ২০ বছর। ফেডারেল তদন্তকারীদের কাছ থেকে নথি গোপন করা : ২০ বছর।

গোপন করার পরিকল্পনা : ৫ বছর। মার্কিন সরকারের কাছে মিথ্যা বিবৃতি দেওয়া: ৫ বছর। সরকার যা খুঁজছে তা পরিবর্তন, ধ্বংস অথবা লুকানো: ২০ বছর। স্টর্মি ড্যানিয়েলসের মুখ বন্ধে অর্থ প্রদান সম্পর্কিত নিউইয়র্ক স্টেট কেস-এ সম্পর্কি অভিযোগের সংখ্যা: ৩৪টি।

অভিযোগগুলো ব্যবসায়িক রেকর্ড জাল করার সঙ্গে সম্পর্কিত। সম্ভাব্য সর্বোচ্চ শাস্তি-ব্যবসায়িক রেকর্ড জাল : ৪ বছর

Mr Criminal

I am Mr. Criminal, the owner of this web portal, if you need to contact me urgently, please message me on the email below. Contact: admin@cybervillain.org Thank you

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button