BangladeshEntertainmentNationalPoliticsWorldজাতীয়

বিএনপির দেশ পাকিস্তান-আফগানিস্তান : কাদের

আওয়ামী লীগের সাধারণ সাম্পাদক ওবায়দুল কাদের। পুরোনো ছবি

বিএনপির দেশ পাকিস্তান-আফগানিস্তান বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সাম্পাদক ওবায়দুল কাদের।

 

সোমবার (২১ আগস্ট) গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

 

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, সন্ত্রাসীদের হাতে বাংলাদেশ, নির্বাচন, গণতন্ত্র নিরাপদ নয়; তাদের প্রতিরোধ, প্রতিহত, পরাজিত করতে হবে। নির্বাচনী লড়াইয়ে এই অপশক্তি, খুনি, দুর্নীতিবাজদের এ দেশে রাজনীতি করার অধিকার নেই। তাদের দেশ পাকিস্তান, তাদের দেশ আফগানিস্তান। তাদের হৃদয়ে বাংলাদেশ থাকলে এতসব ঘটনা ঘটাতে পারতো না।

 

তিনি বলেন, কারা মিথ্যাচার করছে? আওয়ামী লীগ নাকি জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করছে? ৭৫ কে ঘটিয়েছে? জবাব দিন। সেদিন শিশু, নারী, অন্তঃসত্ত্বা, গোটা পরিবারকে নিশ্চিহ্ন কারা করেছিল?

 

বিএনপির দেশ পাকিস্তান-আফগানিস্তান : কাদের

আটলান্টিকের ওপারে তাকাতে তাকাতে বিএনপির চোখ ঝাপসা হয়েছে : কাদের

জিয়া এর মাস্টারমাইন্ড। রাজনৈতিক অভিলাষ পূরণ করতে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল। ১৫ আগস্টের ধারাবাহিকতায় ৩ নভেম্বর। বঙ্গবন্ধুর অবর্তমানে আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতেই জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছিল, বলেন তিনি।

 

আওয়ামী লীগের সাধারণ সাম্পাদক বলেন, ‘হাওয়া ভবন থেকে ২১ আগস্টের নির্দেশ দিয়েছিল তখনকার যুবরাজ তারেক জিয়া। আজ কাপুরুষের মতো বিদেশে পলাতক আছে’।

 

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ কখনো হত্যা-ষড়যন্ত্রের রাজনীতি করে না; নিজেরা এর শিকার হয়। জিয়া পরিবার বঙ্গবন্ধু পরিবারকে নিশ্চিহ্ন করার পরিকল্পনা করেছে।

 

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সাম্পাদক আরও বলেন, খালেদা জিয়া জেলের বাইরে থাকাটা ফখরুলদের আন্দোলনের ফসল নাকি শেখ হাসিনার উদারতা? আপনারা তো ৫০০ লোকের মিছিলও করতে পারেননি খালেদা জিয়ার জন্য। লজ্জা করে না ফখরুল সাহেব? কানাডার আদালত বিএনপিকে ৫ বার সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা করেছে।

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button